প্রবাসীর ব্যবসা প্রতিষ্ঠান দখল করে নেওয়ার অভিযোগ

ইংল্যান্ড প্রবাসী মোঃ সাইফুল আলম খান ও তার বাবা আফতাব উদ্দিন খানের মালিকানাধীন সেন্ট্রাল মিউজিক এন্ড ভিডিও লিমিটেড (সিএমভি) প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সালাউদ্দিন শোয়েব চৌধুরী দখল করে নিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। সিএমভির প্রধান নির্বাহী স্বজন চৌধুরীর সহায়তায় সালাউদ্দিন শোয়েব চৌধুরী এই ব্যবসা প্রতিষ্ঠানটি দখল করে এখন সেখানে সন্ত্রাসীদের আড্ডা বসিয়েছেন বলে গতকাল এক সংবাদ সম্মেলনে দাবি করা হয়।
গতকাল মঙ্গলবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রবাসী সাইফুল আলম খানের ছোট ভাই মোঃ রুহুল আলম খান তার লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, গত ৫ সেপ্টেম্বর ২০৫ শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্মরণীতে অবস্থিত সিএমভি সালাউদ্দিন শোয়েব চৌধুরী ভুয়া ও জাল কাগজপত্রের মাধ্যমে সন্ত্রাসী বাহিনী দিয়ে দখল করে নিয়েছেন। এই ভুয়া ও জাল কাগজপত্রের মাধ্যমে তিনি ৫০ লাখ টাকায় ব্যবসা প্রতিষ্ঠানটি ক্রয় করেছেন বলে দাবি করেছেন। প্রবাসী সাইফুল আলম খানের পক্ষে এ ঘটনার পল্টন থানার পুলিশকে লিখিতভাবে জানানো হলেও পুলিশ রহস্যজনক কারণে নীরবতা পালন করছে। প্রবাসী সাইফুল আলম ব্রিটেনসহ বাংলাদেশ হাইকমিশনারকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছেন।
এ ব্যাপারে সালাউদ্দিন শোয়েব চৌধুরীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ভোরের কাগজকে বলেন, গত ২০ আগস্ট প্রতিষ্ঠানটির মালামাল এবং মেশিনারিজ কেনার জন্য মোঃ সাইফুল আলম খানের ছোট ভাই মাহাবুব আলম খানের সঙ্গে তার চুক্তি হয়। চুক্তি অনুযায়ী গত ৪ সেপ্টেম্বর তিনি ৫০ লাখ টাকা মাহাবুব আলমকে বুঝিয়ে দেন। গত ৫ সেপ্টেম্বর মাহাবুব আলম তাকে মালামাল ও মেশিনারিজ বুঝিয়ে দেন। শোয়েব চৌধুরী অভিযোগ করেন, গত ৫ বছর এই প্রতিষ্ঠানটি কোনো ভ্যাট দেয়নি। ৪৫ লাখ টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে। সেন্ট্রাল মিউজিক এন্ড ভিডিও লিমিটেড (সিএমভি) নাম পরিবর্তন করে ক্রাউন মিউজিক এন্ড ভিডিও (সিএমভি) নামে তিনি নতুন লাইসেন্স নিয়েছেন এবং মাহাবুব আলম খানদের বিরুদ্ধে গতকাল মঙ্গলবার ৪র্থ সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেছেন বলে জানান। তিনি বলেন, প্রতিষ্ঠানটি দখল করলে আগের মালিকের স্টাফদের আমি চাকরিতে বহাল রাখতাম না।

সূত্রঃ http://bhorerkagoj.net/online/news.php?id=72583&sys=3

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: