সুনামগঞ্জের ৫ নির্বাচনী এলাকায় হঠাৎ বাড়ল ৪০টি ভোট কেন্দ, ১৪ দল বলছে ৪ দলের নীলনকশা বাস্টস্নবায়ন

১৪ দলীয় ঐক্যজোটের নেতাকমর্ী কিংবা ওই জোটের সল্ফ্ভাব্য প্রার্থীদের সঙ্গে কথা না বলেই সুনামগঞ্জের ৫টি নির্বাচনী এলাকায় ৪০টি ভোট কেন্দ্র বাড়িয়ে দেওয়া হয়েছে। কেন্দ্রগুলো চারদলীয় জোটের সল্ফ্ভাব্য প্রার্থী ও নেতাদের প্রেসত্রিক্রপশন মোতাবেক করা হয়েছে বলে ১৪ দলীয় জোটের নতাদের অভিযোগ। জেলা নির্বাচন অফিসার আবু তাহের বলেছেন, এ বিষয়ে তার কোনো হস্টস্নক্ষেপ ছিল না। সবগুলোই করেছেন সংশি্নষদ্ব উপজেলা নির্বাহী কর্মকর্তারা। অবশ্য সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেছেন, সব দলের সঙ্গে কথা বলেই কেন্দ্র বাড়ানো হয়েছে।

জানা যায়, সুনামগঞ্জের ৫টি আসনে ২০০১ সালের নির্বাচনে ভোট কেন্দ্র ছিল ৬০২টি। এবার তা বাড়িয়ে করা হয়েছে ৬৪২টি। এর মধ্যে শুধু ছাতকেই বাড়ানো হয়েছে ১৪টি। এছাড়া সুনামগঞ্জ সদর উপজেলায় বাড়ানো হয়েছে ৯টি, দিরাইয়ে ৯টি, তাহিরপুরে ৫টি, দক্ষিণ সুনামগঞ্জে ৩টি। জেলা নির্বাচন কর্মকর্তা আবু তাহের জানান, কেন্দ্রগুলো বাড়ানোর ব্যাপারে তার কোনো হস্টস্নক্ষেপ ছিল। সবগুলোই করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা। সুনামগঞ্জ-৪ আসনের ১৪ দলীয় ঐক্যজোটের সল্ফ্ভাব্য প্রার্থী ও সুনামগঞ্জ পৌরসভা চেয়ারম্যান মমিনুল মউজদীন বলেছেন, কেন্দ্র বাড়ানো হয়েছে এক তরফা প্রেসত্রিক্রপশনে এবং এটা করা হয়েছে চারদলীয় জোটের সল্ফ্ভাব্য প্রাথর্ীদের পরামর্শ অনুযায়ী।
সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম অবশ্য বলেছেন, স্ট্থানীয় সব রাজনৈতিক নেতাদের সঙ্গে পরামর্শ করেই কেন্দ্র বাড়ানো হয়েছে।
সূত্রঃ http://www.shamokal.com/details.php?nid=42453

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: