সিলেটে রোড শো অচলাবস্থা নিরসনে পারস্পরিক সংলাপের ওপর জোর দিয়েছে ইসি

নির্বাচনী ‘রোড শোর অংশ হিসেবে ইউরোপীয় কমিশনের (ইসি) প্রতিনিধিরা গতকাল বুধবার সিলেট সফর করেন। বাংলাদেশে ইইউর নির্বাচনী পর্যবেক্ষণ মিশনের ভূমিকা ও পটভূমি ব্যাখ্যা করতে এ ‘রোড শো’র আয়োজন করা হয়। গতকাল সিলেটে ইইউইলেকশন রোড শো বিষয়ক এক মত বিনিময় সভায় বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয়ান কমিশনের (ইসি) হেড অফ ডেলিগেশন এইচ ই স্টেফান ফ্রোইন বলেছেন, বাংলাদেশে বর্তমানে রাজনৈতিক অচলাবস্থা চলছে। তত্ত্বাবধায়ক সরকারে পরিবর্তন এবং সেনাবাহিনী মোতায়েন নিয়ে পরিস্থিতি আরো জটিল হয়েছে। কিন\’ এখানকার সাধারণ মানুষ নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে খুবই উৎসাহী। সাধারণ মানুষের আগ্রহকে তত্ত্বাবধায়ক সরকার ও রাজনৈতিক দলগুলোর মূল্যায়ন করা উচিত। তিনি অচলাবস্থা নিরসনে রাজনৈতিক দলগুলোর পারস্পরিক ডায়ালগের ওপর জোর দেন।
তিনি বলেন, এখানকার মানুষ স্বাধীন। নির্বাচনে স্বাধীনভাবেই তারা ভোটাধিকার প্রয়োগ করবে। তিনি বলেন, নির্বাচন পর্যবেক্ষণে আসা ইইউর ১৫০ জন পর্যবেক্ষকের মধ্যে ৪০ জন লং টার্ম ও ১০০ জন শর্ট টার্ম অবজার্ভার হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়া ইইউ পার্লামেন্টের একজন সদস্যের নেতৃত্বে আরো ১০ সদস্যের একটি কোর টিমও নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে থাকবে। তিনি বলেন, কোন দল নির্বাচন বয়কট কিংবা নির্বাচনে অংশ না নিলে ইইউ পর্যবেক্ষণ মিশনে কোনো প্রভাব পড়বে না।
মতবিনিময় সভার শুর\”তে স্বাগত বক্তব্য দেন স্টেফান ফ্রোইন। স্লাইড শো উপস্থাপন করেন ইইউ পলিটিক্যাল এন্ড ট্রেড সেকশনের প্রধান চার্লস হোয়াইটলি।
মতবিনিময় সভায় বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আব্দুল আজিজ, সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান এডভোকেট আ ফ ম কামাল, প্রভাষক মিহির কানত্দি চৌধুরী, আইনজীবী মহসিনা হোসেইন, সাংবাদিক সিরাজুল ইসলাম, এমদাদ হোসেন চৌধুরী, ফকর\”ল ইসলাম, আব্দুল বাতিন ফয়সল, মাহবুবুর রহমান প্রমুখ অংশ নেন। অনুষ্ঠানের সমন্বয় করেন সাংবাদিক পার্থ সারথি দাস।

সূত্রঃ http://bhorerkagoj.net/online/news.php?id=29133&sys=1

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: