সিলেটে কোমর বেঁধে মাঠে নমেছেন দুই সাবেক অর্থমন্ত্রী

মর্যাদাপূর্ণ সিলেট-১ (সদর-কোম্পানীগঞ্জ) আসনে ভোটযুদব্দে দুই সাবেক অর্থমন্ত্রী কোমর বেঁধে মাঠে নেমেছেন। এই দু’জন হলেন মহাজোটের প্রাথর্ী আওয়ামী লীগের উপদেষদ্বাম-লীর সদস্য সাবেক অর্থমন্পী আবুল মাল আবদুল মুহিত এবং চারদলীয় জোটের প্রাথর্ী বিএনপির স্ট্থায়ী কমিটির সদস্য সাবেক অর্থ ও পরিকল্কপ্পনামন্পী এম সাইফুর রহমান।
দুই হেভিওয়েট প্রাথর্ী পরসঙ্রকে মোকাবেলা করার জন্য নানা কৌশল চূড়ানস্ন করেছেন। দু’জনই প্রথমে নিজ নিজ ঘরের বিবাদ নিরসনে উদ্যোগী হয়েছেন। এক্ষেত্রে আবুল মাল আবদুল মুহিত অনেকটা সুবিধাজনক অবস্ট্থায় রয়েছেন। কারণ এ আসনে মহাজোটের অপর মনোনয়নপ্রত্যাশী সিটি মেয়র বদরউদ্দিন আহমদ কামরান ইতিমধ্যেই এএমএ মুহিতের হাতে হাত মিলিয়েছেন। এ দুই প্রতিদ্বন্দ্বী নেতার নেতৃত্দ্বে সিলেট আওয়ামী লীগ ও মহাজোটের শরিকরা বিশাল শোডাউনের মাধ্যমে এএমএ মুহিতের মনোনয়নপত্র জমা দেন। এরপর থেকেই তারা নির্বাচনী ময়দানে ঝাঁপিয়ে পড়েছেন। অন্যদিকে এম সাইফুর রহমান এখনো ঘরের বিবাদ মেটাতে পারেননি। এম সাইফুর রহমানের মনোনয়নপত্র জমা দেন তার একানস্ন অনুগামী কতিপয় নেতাকমর্ী। তবে এম সাইফুর রহমান ঘরের বিবাদ মেটাতে শেষ চেষদ্বা করে যাচ্ছেন বলে জানা গেছে। এম ইলিয়াস আলীর সঙ্গে তার বিরোধ নিষঙ্ত্তি করতে তিনি বিএনপি চেয়ারপারসনকেও অনুরোধ জানিয়েছেন বলে সহৃত্র জানায়। বিএনপি হাইকমান্ডও এ লক্ষ্যে তৎপর হয়ে উঠেছে। তবে সিলেট বিএনপির দীর্ঘদিনের সাইফুর-ইলিয়াস বিরোধ শেষ পর্যনস্ন কতটুকু নিরসন হবে, তা নিয়ে দুই গ্রুপের নেতাকমর্ীরাই সন্দিহান।
সিলেট-১ আসনটি প্রতি নির্বাচনেই মর্যাদার লড়াইয়ে রূপ নেয়। এই আসনে যে দল বিজয়ী হয়, সে দলই সরকার গঠন করে_ এরকম একটি ‘মিথ’ চালু থাকায় এই আসনের লড়াই আরও তীব্র হয়। এবারো যে এর ব্যত্যয় ঘটবে না তা এখনই টের পাওয়া যাচ্ছে। এএমএ মুহতি ১৪ দলের আন্দোলন-সংগ্রামের জন্য বেশ কিছুদিন ঢাকায় অবস্ট্থানের পর গত সোমবার সিলেটে ফেরেন। পরদিন মঙ্গলবার বিশাল শোডাউনের মাধ্যমে তিনি মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে এম সাইফুর রাহমান সরকারের মেয়াদ পহৃর্তির কিছুদিন আগ থেকেই সিলেটে নির্বাচনী তৎপরতা শুরু করেন। সিলেটে তিনি বসবাসের জন্য বাড়িভাড়া নিয়েছেন। নগরীতে খোলা হয়েছে তার প্রধান নির্বাচনী কার্যালয়। এএমএ মুহিত সিলেটকে ‘আলোকিত’ করার অঙ্গীকার দিয়ে ভোট চাইছেন। তার এই অঙ্গীকার সংবলিত পোসদ্বার এখন শোভা পাচ্ছে নগরীর দেয়ালে-দেয়ালে। আর এম সাইফুর রহমান অসমাপ্টস্ন উল্পম্নয়ন কাজ সমাপ্টস্ন করতে তাকে বিজয়ী করার আহ্বান জানান। বুধবার রাতে এম সাইফুর রহমানের নির্বাচনী পোসদ্বারও লাগানো হয়েছে নগরীতে।
সূত্রঃ http://www.shamokal.com/details.php?nid=47019

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: