সুনামগঞ্জে ৩ আইনজীবীসহ ৫ ব্যক্তির বিরুদ্ধে মামলা

জাল সনদপত্র ব্যবহার করে দীর্ঘদিন ধরে আইন ব্যবসা করায় সম্প্রতি বহিষ্কৃত তিন আইনজীবীসহ ৫ ব্যক্তির বিরম্নদ্ধে মামলা করেছেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি শহীদুজ্জামান চৌধুরী। সুনামগঞ্জ থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়। অভিযুক্ত ৫ জন হচ্ছেন শেখ মোঃ জাহির আলী, শেখ মোঃ তৈয়ব আলী, শেখ মোঃ রহমত মিয়া, মোঃ আলাউদ্দিন আহমদ ও মোঃ ইকবাল হোসেন।

আইনজীবী সমিতির সভাপতি মোঃ শহীদুজ্জামান চৌধুরী মামলার অভিযোগ করেন, শেখ মোঃ জাহির আলী এমএসসি পাস না করেই জাল সনদপত্র দাখিল করে ৬ বছর ধরে আইন ব্যবসা করে মানুষকে প্রতারিত করেছেন এবং নিজে লাভবান হয়েছেন। শেখ মোঃ তৈয়ব আলী উরফে শেখ মোঃ জাহির আলী নাম ব্যবহার করে তিনি এমএসসি’র যে সনদ দাখিল করে আইন পেশায় আসেন তা যাচাই বাছাই-করে দেখা গেছে শেখ মোঃ তৈয়ব আলী জাহির আলীর ভাইয়ের নাম। এছাড়া শেখ তৈয়ব আলীও এমএসসি পাস করেননি। শেখ জাহির আলীর পিতা শেখ মোঃ রহমত মিয়া এফিডেভিট করে শেখ মোঃ তৈয়ব আলী ও শেখ মোঃ জাহির আলীকে একই ব্যক্তি উলেস্নখ করায় তিনজনের বিরম্নদ্ধেই দন্ডবিধি ৪১৮/ ৪১৯/ ৪২০/ ৪৬৮/ ৪৭১ ধারায় মামলা দায়ের করা হয়।

অন্যদিকে আলাউদ্দিন আহমদ গত ১৩ বছর ধরে এবং মোঃ ইকবাল হোসেন ১১ বছর ধরে জাল সনদ দাখিলের মাধ্যমে আইন ব্যবসা করে মানুষকে প্রতারিত করায় তাদের বিরম্নদ্ধেও ৪২০/ ৪৬৮/ ও ৪৭১ ধারায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। উলেস্নখ্য-শেখ মোঃ জাহির আলী, মোঃ আলাউদ্দিন আহমদ ও মোঃ ইকবাল হোসেনকে সম্প্রতি সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতি থেকে বহিষ্কার করা হয়েছে।
সূত্রঃ http://www.ittefaq.com/get.php?d=07/02/04/w/n_zzmkum

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: